October 15, 2024, 1:26 pm

সংবাদ শিরোনাম
ফুটওভার ব্রিজের উপর থেকে টার্গেট ছিনতাইকারীদের সাবেক ছাত্রলীগ নেতা ইমরানের রাজউকে শক্তিশালী সিন্ডিকেট তথ্য সংগ্রহকালে সাংবাদিককে হুমকি বারুদের গন্ধ বিশ্ববাসী সহ্য করতে পারছেন না (পর্ব ১৩) বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক

ইউটিউবে মানহীন কনটেন্ট নিয়ে আমি শঙ্কিত: সাব্বির

ইউটিউবে মানহীন কনটেন্ট নিয়ে আমি শঙ্কিত: সাব্বির

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ইউটিউবে যেভাবে অশ্লীল ও মানহীন কনটেন্ট প্রকাশ হচ্ছে তা আমাদের তরুণ সমাজ এবং নতুন প্রজন্মের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। সত্যি বলতে কি, ইউটিউব কনটেন্ট নিয়ে আমি শঙ্কিত। রুচিহীন অনেক ভিডিও ইউটিউবে দেখা যায়। আমাদের সংস্কৃতির সঙ্গে কখনো এগুলো যায় না- ইউটিউব কনটেন্ট নিয়ে এভাবে মন্তব্য করলেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। তিনি আরো বলেন, ইউটিউবের জন্য একটি নীতিমালা তৈরি করা প্রয়োজন। ইউটিউব উন্মুক্ত বাজার। তাই বলে যার যা খুশি তা ছাড়বে এমন হতে পারে না। এভাবে মানহীন কনটেন্ট প্রকাশ হতে থাকলে আমাদের সংস্কৃতি হুমকির মুখে পড়বে।

দর্শক বিনোদনের জন্য ইউটিউবে অনেক কমেডি নাটক দেখতে চায়। পাশাপাশি কমেডিনির্ভর আরো অনেক কনটেন্টও ইউটিউবে দেখা যায়। তাহলে কি সাব্বির এটাকে অন্যভাবে দেখছেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা টিভি শিল্পীরাও কমেডি গল্পে অভিনয় করছি। কিন্তু সব কিছুর একটা পরিমাপ থাকে। একটা গল্পের ভাষা কেমন হবে সেটাও দেখতে হবে। ইউটিউবে এমন কিছু কনটেন্টের নাম দেখা যায় যেগুলো সম্পর্কে বলতেও রুচিতে বাধে। এদিকে আরটিভিতে প্রচার হচ্ছে এই অভিনেতার ‘নোয়াশাল’ শিরোনামের একটি ধারাবাহিক। সব শ্রেণির দর্শকের কাছে এটি দারুণ জনপ্রিয়। খুব শিগগিরই এর ৮০০তম পর্ব প্রচার হবে বলে জানান তিনি। এই ধারাবাহিকটি নিয়ে বিশেষ একটি পরিকল্পনাও রয়েছে বলে জানান। সেই পরিকল্পনা কি? এই প্রসঙ্গে তিনি বলেন, ‘নোয়াশাল’ ধারাবাহিকটির এক হাজার পর্ব প্রচার হলে একটি বই প্রকাশ করা। এই বইয়ে থাকবে নোয়াশালের সব শিল্পীর বর্ণনা, নাটকের বিভিন্ন দৃশ্যের ছবি ও এই ধারাবাহিকটির শুটিংয়ের অভিজ্ঞতা। ‘নোয়াশাল’ ছাড়াও বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে এই অভিনেতার ‘কমেডি-৪২০’ শিরোনামের আরো একটি ধারাবাহিক। আকাশ রঞ্জনের রচনায় এটি নির্মাণ করছেন ফরিদুল হাসান। এ ছাড়া ‘ভাই ভাই ভায়রা ভাই’ শিরোনামের আরো একটি ধারাবাহিকের শুটিং শুরু করবেন মীর সাব্বির। এটি নির্মাণ করবেন আকাশ রঞ্জন। সম্প্রতি ‘বোঝা’ শিরোনামের একটি টেলিছবির শুটিং শেষ করেছেন তিনি। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী নাদিয়া আহমেদ। রেজওয়ান খানের রচনায় এটি পরিচালনা করেছেন কায়সার আহম্মেদ। এদিকে দেশীয় বেসরকারি চ্যানেলগুলোর কাছে মীর সাব্বির মানেই উচ্চ টিআরপি। ২০১৮ সালে বিভিন্ন চ্যানেলে তার অভিনীত প্রচার হওয়া নাটকগুলো টিআরপিতে ছিল এগিয়ে। টিআরপি নিয়ে সমালোচনা থাকলেও চ্যানেলগুলো ‘দর্শক ভিউ’ থেকে টিআরপিকেই বেশি গুরুত্ব দিচ্ছে। সাব্বির বলেন, কমেডি ঘরানার যেসব নাটক নির্মাণ হচ্ছে তা দর্শকদের চাহিদা অনুযায়ী হচ্ছে। দর্শক কী চাচ্ছেন তার ওপর নির্ভর করেই এসব নাটক নির্মাণ হচ্ছে। কমেডি নাটক এক রকমের নয়, নানা রকমের ভাগ আছে এতে। যেমন: কান্নার মধ্যে কমেডি আছে, রাগারাগির মধ্যে কমেডি আছে, উচ্চৈঃস্বরে কথা বলার মধ্যে কমেডি আছে, সিচুয়েশনাল কমেডি আছে। আসলে কমেডির নানা স্তর রয়েছে। আমি বরাবরই দর্শকের কথা ভেবে অভিনয় করছি। গেল বছর এই অভিনেতার বেশ ভালো কেটেছে বলে মন্তব্য করেন। সারা বছরেই টিভি নাটকে ব্যস্ত ছিলেন তিনি। এ বিষয়ে বলেন, গেল বছরে প্রায় প্রতিদিনই আমার শুটিংয়ে সময় কেটেছে। ধারাবাহিক নাটকের পাশাপাশি খ- নাটকেও অভিনয় করেছি। এ বছরও কাজের মধ্যে দিয়ে কেটে যাবে বলে আশা করছি। এ ছাড়া নতুন বছরে বেশ কিছু ভিন্ন ধারার পরিকল্পনা আছে। কাজগুলো সম্পন্ন করে সবাইকে জানাবো। সাম্প্রতিক সময়ে সামাজিক কর্মকা-ে অংশগ্রহণ করছেন মীর সাব্বির। এর সূত্র ধরে তিনি বলেন, আমরা নিজেরাই আমাদের দেশকে বদলে দিতে পারি। সবার সচেতনতায় দেশের আরো উন্নয়ন সম্ভব। আমি প্রত্যাশা করি, দেশের একজন সচেতন নাগরিক হিসেবে প্রত্যেকে দেশের জন্য ভালো কিছু করবো।

Share Button

     এ জাতীয় আরো খবর